ইমেইল মার্কেটিং করে অনলাইন এ ইনকাম করুন সহজেই!

 Email Marketing Course

ডিজিটাল মার্কেটিং সেক্টরে ইমেইল মার্কেটিং একটি শক্তিশালী এবং গুরুত্বপূর্ণ অবস্থানে রয়েছে।
ইমেইল মার্কেটিং ব্যবসা বিকাশে এবং গ্রাহকের সাথে ঘনিষ্ঠ সর্ম্পক তৈরি করতে গুরুত্বপূর্ণ ভূমিকা পালন করে আসছে। যার কারণে বিভিন্ন প্রতিষ্ঠান ইমেইল মার্কেটিং করে তাদের কাস্টমার দের সাথে ভালো সম্পর্ক বজায় রাখার পাশাপাশি তাদের প্রোডাক্ট ও প্রচার করে থাকে। নতুনভাবে অনেক ব্যবসা প্রতিষ্টান ইমেইল মার্কেটিংয়ের  প্রতি আগ্রহী হচ্ছে তাদের পণ্য বা সেবার অধিকতর প্রচারের জন্য। প্রতিষ্ঠানগুলো বা অনেকে ব্যক্তিগতভাবে ইমেইল মার্কেটিং থেকে আয় করার জন্য এ বিষয়ে বিভিন্ন কাজ অন্যের কাছ থেকে করিয়ে নিচ্ছে।

ভার্চুয়ালি ইমেইল মার্কেটিংয়ের মানি ভ্যালু এবং চাহিদা দিন দিন বেড়ে চলেছে । বিভিন্ন ফ্রীল্যান্সিঙ মার্কেটপ্লেসগুলোতে এমন কাজও পাওয়া যায়, যেখানে একজন ক্লায়েন্ট চায় তার জন্য :

১. ইমেইল মার্কেটিং প্লাটফর্ম এ একটা একাউন্ট প্রপারলি সেটআপ করে দিতে।
২. ক্লায়েন্ট এর নিকট তার টার্গেটেড প্রসপেক্টস দের যে ইমেইল গুলো আছে, সেগুলো আপলোড করে দিতে।
৩. ক্লায়েন্ট এর জন্য নতুন ইমেইল লিস্ট বিল্ড করে দিতে।
৪. ক্লায়েন্টের হয়ে ইমেইল টেম্পলেট রেডি করা, ইমেইল লিখা অথবা ক্লায়েন্ট এর দেয়া মেসেজ, লোগো, ভিডিও, ছবি ইত্যাদি ইমেইল টেম্পলেট এ অ্যাড করে দেয়া।
৫. ক্লায়েন্টের হয়ে নির্দিষ্ট সময়ে ইমেইল সেন্ড করা।
৬. ইমেইল কালেক্ট করার জন্য Signup Form বানানো এবং ফেইসবুক, ওয়েবসাইট বা অন্য যেকোনো জায়গায় একটিভ করা।
৭. ইমেইল অটোমেশন সেটআপ করে দেয়া।

ক্লায়েন্ট উপরের সব গুলো কাজ আপনার থেকে করিয়ে নিতে পারে অথবা যেকোনো ১টা বা ২টা কাজ ও করিয়ে নিতে পারে । আবার কিছু কিছু ক্লায়েন্ট পার্ট  টাইম বা ফুল টাইম এমপ্লয়ী হিসেবে আমাদের মতো ফ্রীলান্সারদেরকে hire  করে নেয় ভালো একটা স্যালারি দিয়ে । যার ফলে, আমাদের মতো ফ্রীলান্সাররা ঘরে বসে সেই সার্ভিস গুলো প্রদান করার মাধ্যমে স্বাবলম্বী হতে পারছে অনেক সহজেই ।

ফ্রীলান্সার হিসেবে ইমেইল মার্কেটিং এর কাজ করতে হলে আপনার এর সম্মন্দে ভালো জ্ঞান এবং প্রাকটিস থাকতে হবে। যেহেতু আমাদের ম্যাক্সিমাম ক্লায়েন্ট ভিনদেশি হয় এবং ইংরেজি ভাষার মাধ্যমে সকল কথাবার্থা হয়ে থাকে, সেহেতু ইংলিশের প্রতি মনোযোগি হওয়া, মোটিভেশন, সাহস যোগানু, আমার এবং আপনাদের প্রাকটিস হিসেবে ইংলিশ ভাষাতেই টিউটোরিয়াল গুলো করা ।  আপনি ইন্টারেস্টেড হলে নিচের স্টেপ বাই স্টেপ বিগিনার ফ্রেন্ডলি টিউটোরিয়ালগুলো দেখে শিখতে পারেন ইমেইল মার্কেটিং ।

১. ইমেল মার্কেটিং করে কিভাবে একজন ফ্রীলান্সার ইনকাম করছেন এবং আপনিও ইনকাম করতে হলে কি কি শিখতে হবে এই বিষয়গুলো নিচের ভিডিওতে আপনি দেখতে এবং জানতে পারবেন:

২. ইমেল মার্কেটিং কি, এবং ইমেল মার্কেটিং এর রুলস গুলো কি কি এবং এগুলো কিভাবে কাজ করে?


৩. ৭টি বেস্ট ইমেল মার্কেটিং সার্ভিস প্লাটফরমস তাদের ধরণ, গুনাগুন এবং মাসিক চার্জের উপর ভিত্তি করে!


৪. কিভাবে MailChimp Account সেটআপ এবং ইমেল লিস্ট অ্যাড করতে হয়?


৫. কিভাবে Mailchimp Email Newsletter Template Design করতে হয়?


৬. কিভাবে MailChimp Embedded Signup and Popup Form রেডি করে WordPress ওয়েবসাইটে সংযুক্ত করতে হয়?


৭. কিভাবে Email Signup Form ফেইসবুক এ যুক্ত করতে হয়?

৮. কিভাবে Mailchimp এ নতুন সাবস্ক্রাইবারদের অটোমেটিক ইমেল সেন্ড করতে হয়?

উপরের সবগুলো ভিডিও একসাথে পেতে নিচের লিংকটিতে ক্লিক করুন: https://www.youtube.com/playlist?list=PLQOGKy2nPhxmpm_nhiYJuGqPfjVqZiCiE

এবং ৩-৪টা ভিডিও আপলোড দিবো আরো অ্যাডভান্স ২ টা বিষয় নিয়ে, সেগুলো দেখার অপেক্ষা করতে পারেন, অথবা এই ভিডিও গুলো দেখে ১-২ সপ্তাহ প্রাকটিস করে Fiverr এ ক্লায়েন্ট খুঁজতে পারেন, শুধু উপরের সার্ভিস গুলোর অনেক কাজ রয়েছে মার্কেটপ্লেসগুলোতে!

ভিডিওগুলো থেকে শিখতে পারবেন মনে হলে, পরবর্তীতে সহজেই পাওয়ার জন্য আপনার ফেইসবুক ওয়ালএ শেয়ার করতে পারেন, এতে আপনার পাশাপাশি আরো অনেকে উপকৃত হতে পারবেন বলে বিশ্বাস করছি ।

আপনাদের আলোচনা, সমালোচনা এবং মতামত সম্মানের সাথে গ্রহণ করব ।

ধন্যবাদ!
আজহারুল রাফি



Post a Comment

0 Comments